Opera Mini ব্যাকআপ সংরক্ষণ করুন Tips 2022
Opera Mini ব্যাকআপ সংরক্ষণ করুন Tips 2022

Opera Mini ব্যাকআপ সংরক্ষণ করুন Tips 2022

Opera Mini : আসসালামু আলাইকুম। তোমরা সবাই কেমন আছ? আশা করি সবাই ভালো আছেন। আমিও ভাল আছি । আপনি কিছু শিখতে আমাদের সাইটে ভিজিট করতে আসতে পারেন। এবং আমরা সবসময় আপনাকে বিভিন্ন জিনিস শেখানোর চেষ্টা করি। এবং আপনি যদি আমাদের সাইটের পাশে থাকেন। তখন আমাদের শেখানোর প্রবণতা বাড়ে। আপনারা সবাই আমাদের সাইটে নিয়মিত ভিজিট করবেন। এটাই আশা করি আমরা ।

আমাদের আলোচনার মূল বিষয় হল আমরা কিভাবে অপেরা মিনি ব্যাক আপ করব। তা নিয়েই আজকের টিউটোরিয়ালটি তৈরি করেছি আমরা । আমি জানি না আজকের টিউটোরিয়ালের পরে আমি কী জানতে পারব আপনাদেরকে ।

  • অপেরামিনি ব্যাক আপ কীভাবে
  • কেন ব্যাকআপ ব্যবহার করা হয় বা সংরক্ষিত হয়।
  • কিভাবে ব্যাকআপ রাখা যায়।

 

Opera Mini ?

Opera Mini হচ্ছে এমআরপি অ্যাপ্লিকেশন। যে এপ্লিকেশন এর মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের ওয়েবসাইট ভিজিট করতে পারি। সেই সাথে ওয়েবসাইটের মধ্যে আমরা কিভাবে কাজ করতে পারি। এবং এটি এমন একটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে আমরা বিভিন্ন ধরনের কাজ রয়েছে তার মধ্যে রয়েছে।

যেমন ফেইসবুক চালাতে পারি , ইউটিউব চালাতে পারি , বিনোদন ওয়েবসাইট ভিজিট করতে পারি। তাছাড়া আমরা গুরুত্বপূর্ণ অনলাইনে কাজগুলো সম্পাদন করতে পারে।এছাড়াও অপারামিনি মাধ্যমে আমরা আরও কাজ করতে পারি। সে কাজগুলো হলো ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে কাজ করতে পারি।

তাছাড়া আরও রয়েছে আমরা Opera Mini র সাহায্যে গুগলের মাধ্যমে বিভিন্ন ধরনের কনটেন্ট গুলো সম্পর্কে জানতে পারি। আমরা সেইসাথে বিনোদনের নিউজ ওয়েবসাইট ভিজিট করে। সেসব থেকে নিউজ পড়তে পারে তাছাড়া আমরা আরো অনেকগুলো কাজের মধ্যে রয়েছে আমাদের গুরুত্বপূর্ণ ফাইল। যেমন পিডিএফ স্কুল কলেজের ফর্ম ফিলাপ করতে পারি। আমাদের বইগুলো পড়তে পারি।

Opera Mini ব্যাকআপ সংরক্ষণ করুন Tips 2022
Opera Mini ব্যাকআপ সংরক্ষণ করুন Tips 2022

Opera Mini ব্যাকআপ কি?

অপেরামিনি ব্যাকআপ বলতে আমরা সহজবোধ্য ভাষাকে বোঝায়। আমরা পুরোনো যে কার্যকলাপ আছে সেটি ফলো করতে পারি । উদাহরণস্বরূপ, আপনার Opera Mini-এ আপনার অনেক সাইট অ্যাক্সেস আছে। এই সাইটগুলি একটি ফাইলে ব্যাক আপ করা হয় । এই ফাইলটিকে বলা হয় ব্যাকআপ।

ব্যাকআপ নেয়ার উপায়। ধরুন আপনি আপনার ফোনে অনেকগুলো অ্যাপ ইন্সটল করেছেন। এবং সেই এপ্প গুলার মাধ্যমে অনেকগুলো গুরুত্বপূর্ণ কাজ করেছেন । এখন ধুরণ আপনার যে কোন প্রয়োজনে ফোনটি রিস্টার্ট করতে হবে। আপনি রিস্টার্ট দেয়ার আগে যদি আপনার ফোনে ব্যাকআপ বিকল্পটি চালু করে পেলেন । আপনার এই ফাইলটি আপনার মেইলে সেভ করা হয়ে যাবে । আপনি যদি আবার পরে আবার আপনার ফোনে মাইলটি সেভ করেন আপনার ফাইল টি কোলা এসব। এই ফাইলটি আপলোড করুন। আপনি আপনার আগে যা ছিল তা ফিরে পাবেন, যেমন অ্যাপ ইমেজ।

কেন আপনি Opera Mini ব্যাকআপ রাখা জানেন না?

আপনি হয়ত ভাবছেন , আমি কেন শুধু ব্যাকআপ রাখব আমার অপেরামিনি । কোন কারণ ছাড়া আপনি এটা দেখে থাকতে পারে। আপনার Opera Mini অনেক সময় মুছে ফেলা হয়। এবং আপনার অপেরা মিনিতে বিভিন্ন সাইটের অ্যাক্সেস রয়েছে। এবং আপনার অপেরা মিনিতে তার কাছে অনেক মূল্যবান তথ্য রয়েছে।

আর কখনো হঠাৎ করে যদি আমাদের অপেরা মিনিটি থেকে আমাদের নির্দিষ্ট পেজ গুলি ডিলিট হয়ে যায়। তাহলে দেখা যাবে যে আমাদের গুরুত্বপূর্ণ ফাইলগুলি আমরা খুঁজে পাবো না। যার ফলে আমরা আমাদের কাজটি সম্পূর্ণভাবে করতে পারবোনা। এভাবে আমাদের অনেক বড় ক্ষতি হয়ে যাবে। এবং সে সকল ক্ষতির সম্মুখীন হলে. অনেক সময় দেখা যাবে যে আমরা নির্দিষ্ট কোনো ফলাফল পাব না।

তো বন্ধুরা Opera Mini নিয়ে আজকে আমাদের পোস্টে এতটুকুই। আবারও দেখা হবে নতুন কোন পোস্টে। নতুন কোন টপিকের উপর। সে পর্যন্ত আপনারা আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন। সেই সাথে নিত্য নতুন কন্টেন পেতে অবশ্যই আমাদের সাইটে ভিজিট করবেন। এই পর্যন্ত আপনারা নতন কন্টেন্টস এর জন্য অপেক্ষা করতে থাকুন। ভালো থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

www.taja1.com