কিওয়ার্ড রিসার্চ কি
কিওয়ার্ড রিসার্চ কি

কিওয়ার্ড রিসার্চ কি এবং কিওয়ার্ড রিসার্চ কিভাবে করতে হয় Tips and Tricks

কিওয়ার্ড রিসার্চ : আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভাল আছেন ,সুস্থ আছেন। আমিও ভাল আছি সুস্থ আছি। আজকে আপনাদের জন্য নিয়ে আসলাম নতুন টপিক আশরাফুল টি হল কিওয়ার্ড রিসার্চ কি এবং কিভাবে করতে হয়। 

কিওয়ার্ড রিসার্চ নিয়ে প্রশ্ন কি হতে পারে ?

কিওয়ার্ড রিসার্চ শব্দটির সাথে আমরা অনেকেই পরিচিত। কিন্তু আমরা অনেকেই এটা সঠিক অর্থ জানে না এবং  এর কাজ কি? এটাও জানি না এবং এটি করলে আমাদের কি সুবিধা হতে পারে এবং কি অসুবিধা হতে পারে? সেটি সম্পর্কে আমাদের কোনো ধারণা নেই। হয়তো অনেকের কিওয়ার্ড শব্দটির সঙ্গে পরিচিত এবং অনেকে জানেন যে এটা কাজ কি। 

কিওয়ার্ড রিসার্চ বলতে কি বুঝায় ?

আমরা কিওয়ার্ড রিসার্চ শব্দটি বিশ্লেষণ করতে পারি । তাহলে এর অর্থ দাঁড়াবে যে আমরা গুগোল এ যখন কোন একটি সেন্টেন্স কিংবা ওয়ার লিখে সার্চ করি। তখন গুগোল আমাদেরকে অনেকগুলো ডিটেলস শো করে। সেগুলো লিংক আকারে প্রকাশিত হয়। সেই ক্ষেত্রে আমরা কাঙ্খিত একটি ওয়ার্ড লিখে যদি সার্চ করি। আমাদের ওয়েবসাইট কিংবা আমাদের প্রদত্ত বিষয়টি গুগলের দেখাতে চাই এবং গুগলের প্রথম পেজে নিয়ে আসতে চাই। সে ক্ষেত্রে আমাদের এসইও র কাজটি করতে হয়। এর ক্ষেত্রে প্রথম যে বিষয়টি হচ্ছে সেটি হচ্ছে কিওয়ার্ড রিসার্চ কিংবা যেকোন একটি ওয়ার্ড দিয়ে আপনার প্রদত্ত উক্তিটি গুগোল এর পেজে নিয়ে আসে।

কিওয়ার্ড রিসার্চ কি
কিওয়ার্ড রিসার্চ কি

কিওয়ার্ড রিসার্চ কেন করা হয় ?

কিওয়ার্ড রিসার্চ সম্পর্কে সবার ধারণা থাকলেও কিন্তু ব্লগারের সম্পূর্ণ ধারণা রয়েছে।  এর কারণ হলো একজন ব্লগার তার ওয়েবসাইট কিংবা কমিটিকে গুগলের প্রথম পেজে নিয়ে আসার জন্য বিভিন্ন ধরনের কীওয়ার্ডস করে কনটেন্ট গুলো তৈরি করে থাকে।  যার কারণে দেখা যায় যে তার অনেকে ডিজিটাল পায় আবার অনেকের কাছে অনেক ভিজিটর নিয়ে আসতে পারে না তার কাঙ্খিত ওয়েবসাইটে।  সে জন্যই মূলত কিওয়ার্ড রিচার্জ করা হয়। 

আমরা কিওয়ার্ড রিসার্চ করে কি ধরনের সুবিধা পেতে পারি?

আমরা দরকার ছাড়া কোনদিনই  রিসার্চ করি না কারণ কিওয়ার্ড রিসার্চ করা অনেক সময়ের ব্যাপার।  কিভাবে সৃষ্টি করা হয় তখনই যখন আমাদের কাঙ্ক্ষিত ওয়েবসাইট কিংবা কন্টাক্ট এর মধ্যে আমরা প্রচুর পরিমাণে ভিজিটর নিয়ে আসতে চাই।  অথবা আমাদের যদি কোন ধরনের কনটেন্ট কিংবা ছবি কোনটা কোন ধরনের প্রিয় আমরা সবার কাছে পৌঁছে দিতে চাই নির্দিষ্ট কোন ক্যাটাগরির উপরে সে ক্ষেত্রে আমাদের  রিসার্চ করতে হয়। 

আমি যদি কিওয়ার্ড রিসার্চ করতে চাই আমাকে কি করতে হবে?

প্রথমে আপনাদেরকে বলে রাখি যে কি-ওয়ার্ড রিসার্চ এটি কোনো সহজ কাজ নয়।  আমরা যারা কী-ওয়ার্ড রিসার্চ করে থাকি তাদের জন্য হয়ত কিওয়ার্ড রিসার্চ করা খুব সহজ।  কিন্তু আমরা যারা নতুন তাদের জন্য কি বার রিচার্জ করা সময় সাপেক্ষ।  এর কারণ হচ্ছে সঠিক কিওয়ার্ড খুঁজে না পাওয়া পর্যন্ত আপনি যদি কেউ বিচার করতে থাকেন এবং সেটি যদি আপনার কোন টেন্সে বসিয়ে ফেলেন।  তাহলে দেখা যাবে যে আপনার নির্দিষ্ট ক্যাটাগরির কিংবা আপনার কীবোর্ডের উপরে কোন ধরনের রেসপন্স আসবে না।  সেইসাথে আপনার কাঙ্ক্ষিত ফলাফল টি ও আসবেনা। 

তাহলে দেখা যাবে যে আপনার সময়টিও নষ্ট হবে।  সেইসাথে আপনার কষ্ট বেড়ে যাবে এবং আপনার ওয়েবসাইটে কিংবা আপনার কণ্ঠের উপরে কোন ধরনের ভিজিটর কিংবা কোন ধানের বীজ আসবেনা।  তাই আমাদেরকে সঠিক নিয়মে কিওয়ার্ড রিসার্চ টি সম্পন্ন করতে হবে। 

কী-ওয়ার্ড রিসার্চ এর সুবিধা কি?

আমরা যদি কোন কাঙ্খিত কিওয়ার্ডের উপর রিচার্জ করি। আর সেই কী-ওয়ার্ডটি যদি সঠিক কিওয়ার্ড হয় এবং সঠিক কন্টাক্ট এর উপরে।  তাহলে দেখা যাবে যে সে কীবোর্ডের উপরে মানুষ যখনই গুগলের সার্চ করবে আমাদের কনটেন্টই কিংবা আমাদের ভিডিও কিংবা আমাদের যেকোন কিছু ভুলে পেইজে শো করবে।  সেইসাথে আমরা কাঙ্খিত ব্রিজ পেয়ে যাব এবং আমাদের কন্টাক্ট প্রিয় মানুষের কাছে পৌঁছে যাবে। 

তাই আমাদেরকে কিওয়ার্ড রিসার্চ প্রতি সতর্ক হতে হবে।এবং আমাদেরকে নির্দিষ্ট সময় নিয়ে নির্দিষ্ট কী-ওয়ার্ডটি যাচাই করে তারপর আমাদের কীবোর্ডের উপরে কন্ঠে লিখতে হবে।  যার কারণে দেখা যাবে যে আমাদেরকে পছন্দ করবে। তবে এর মধ্যে আরেকটি কথা হলো আমাদেরকে অবশ্যই আমাদের কনটেন্টই অপটিমাইজেশন করে নিতে হবে। কেননা অপটিমাইজেশন না থাকে , তাহলে দেখা যাবে যে আমাদের ওয়েবসাইটের কনটেন্টটি গুগলের শুরু করবে তবে অনেক নিচে শো করবে। 

তো বন্ধুরা আজকে এই পর্যন্ত। পরবর্তী কন্টেন্টস এর জন্য অপেক্ষা করবেন না ভালো থাকবেন সুস্থ থাকবেন আল্লাহ হাফেজ। 

www.taja1.com