Telegram এর জনপ্রিয় ৩ ফিচার্স
Telegram এর জনপ্রিয় ৩ ফিচার্স

Telegram এর জনপ্রিয় ৩ ফিচার্স যা নেই WhatsApp এ

Telegram এবং হোয়াটসঅ্যাপের মধ্যে বেশ কিছু দিন ধরেই প্রতিযোগিতা চলছে। কেননা সম্প্রতি WhatsApp এর প্রাইভেসি পলিসি আপডেট হওয়েছে। যার ফলে গ্রহকের আস্থা হারিয়ে WhatsApp.

গ্রাহকের ভিড়ে হোয়াটসঅ্যাপ অনেকটা এগিয়ে থাকলেও, এমন এক ফিচার্স টেলিগ্রামে রয়েছে, যেগুলি হোয়াটসঅ্যাপে নেই

প্রায় Telegram  প্রতি মাসেই নতুন নতুন ফিচার্স নিয়ে হাজির হচ্ছে। এর মধ্যে Telegram-এ রয়েছে স্ক্রিন শেয়ারিং, শিডিউল মেসেজ, পার্সোনাল ক্লাউড স্টোরেজ, চ্যাট ফোল্ডারের মতো এমন অনেক আকর্ষণীয় ফিচার, যা WhatsApp-এ নেই। চলুন দেখে নেই  এর সেই দুর্দান্ত ফিচারগুলি যা নেই WhatsApp  এ।

Telegram  স্ক্রিন শেয়ারিং

Telegram স্ক্রিন শেয়ারিং অনেক দরকারি  এবং গুরুত্বপূর্ণ একটি ফিচার্স। আমরা যখন ভিডিও কলে কথা বলে থাকি তখন অনেক সময় অপর প্রান্তে থাকা মানুষের ডিভাইস টির স্ক্রিন টি দেখার প্রয়োজন পরে। আর এই ফিচার টি Telegram  এ পাওয়া যাবে।

ভিডিয়ো কল শুরু করে থ্রি ডট মেনু থেকে Screen Sharing অপশন সিলেক্ট করে নিন। এবার দুটি পৃথক স্ক্রিন আপনার সামনে হাজির হবে। একটিতে নিজের মুখ দেখা যাবে, অন্যটিতে দেখা যাবে নিজের ফোনের স্ক্রিন।

চ্যাট ফোল্ডার Telegram

Settings এর মধ্যে Folder অপশন থেকে এই ফিচার ব্যবহার করা যাবে। এখানে নিজের পছন্দ মতো ফোল্ডার বানিয়ে নিতে পারবেন।

টেলিগ্রাম এপ্স একটি ওপেন সোর্স প্ল্যাটফর্ম, যা ব্যবহার করে পাবলিক ডিসকাশন ও ওয়ান ওয়ে ব্রডকাস্ট কমিউনিকেশন করা সম্ভব। আপনি যদি এক বা একাধিক  একাধিক চ্যানেলে সাবস্ক্রাইব করে থাকেন, সেখানে ব্যক্তিগত ও কাজের চ্যানেলগুলি পৃথক ফোল্ডারে ঢুকিয়ে রাখতে পারবেন। এর ফলে কোনও চ্যানেল দ্রুত খুঁজে পেতে সুবিধা হবে।

"<yoastmark

শিডিউল মেসেজ Telegram 

শিডিউল  মেসেজ নিয়ে বলতে গেলে শুরুতেই বলতে হবে শিডিউল মেসেজ কি? শিডিউল মেসেজ  হলো একটা কোনো নির্দিষ্ট কোনো মেসেজ কে নির্দিষ্ট সময় এ কাউকে পাঠানো যেখানে সময় টা আগে থেকেই সেট করে দেওয়া হবে।

ধরুন আজকে রাত ১২টা ১মিনিট এ আপনি আপনার বন্ধুকে তার জন্মদিনের শুভেচ্ছা পাঠাবেন৷ কিন্ত সারাদিন ক্লান্ত থাকার জন্য আপনাকে খুব তাড়াতাড়িই ঘুমাতে হচ্ছে এখন আপনি এর এই শিডিউল  মেসেজ এ আগে থেকেই মেসেজ টি টাইম সেট করে রেখে সেন্ড করে রাখবেন।যখন সেই টাইম আসবে সাথে সাথে মেসেজ টি সংক্রিয় ভাবেই অপর প্রান্তের মানুষের কাছে চলে যাবে।

www.Taja1.com