Youtube Channel টি Delete
Youtube Channel টি Delete

Youtube Channel টি Delete হয়ে যেতে পারে সতর্ক থাকুন

Youtube Channel এর মূল কথা হলো কারও ক্ষতি হয় বা ক্ষতি করার জন্য তৈরি করা এমন কোনো ভিডিও ইউটিউবে আপলোড দেওয়া যাবে না। আর আপ্নে দিলে আপনার ভিডিওতে বিজ্ঞাপন দেখানো বন্ধ হয়ে যাবে সাি সাথে ভিডিও সরিয়ে নেওয়া, তা ছাড়া আপনার ইউটুব অ্যাকাউন্ট নিষিদ্ধ করতে পারে । আবার সেই সাথে আপনার কপিরাইট নিয়ে ভিডিও করলে তাতেও আপনার চ্যানেলটি বন্ধ হয়ে যাওয়ার সম্ববনা আছে। আরো শিশুবান্ধব নীতি এবং ক্ষতিকারক বিষয়বস্তু YouTube ভিডিও উৎপাদনের নির্দেশিকাগুলির মধ্যে রয়েছে।

আমরা অনেকে জানি যে , ২০১৯ অনুযায়ী ইউটিউবে সর্বমোট ৩১ মিলিয়ানেরও বেশি ইউটিউব চ্যানেল আছে এবং সেই সাথে ইউটিউব দিন দিন আরো বাড়ছে।

বর্তমানে Youtube Channel

পৃথিবীর সকল সোসালমিডিয়ার মধ্যে সব থেকে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। আর ইউটিউব এ প্রতিদিন প্রতি মিনিটে প্রায় ৫০০ ঘন্টারও বেশি ভিডিও আপলোড হয়ে থাকে।

একটা সময় ছিল যখন আমরা জানতাম না কি ইন্টারনেট। গুগল এবং ইউটিউব ছিল। এখন আমাদের পৃথিবীর ৫০-60% প্রায় মানুষ ইউটুব ব্যবহার করছে। তার মধ্যে খুব কম লোকই একসময় Youtube Channel সম্পর্কে জানত এবং আর সেই সময় চ্যানেলের সংখ্যা অনেক কম ছিলো।

আজকাল সমস্ত অনলাইন ট্র্যাফিকের একটি বিশাল অংশ আসে ভিডিও বিষয়বস্তু থেকে। কোটি কোটি ইউটিউব ভিডিও প্রতিদিন দেখা যায়। অতএব, একটি ইউটিউব চ্যানেল খোলার সিদ্ধান্তটি যথেষ্ট যুক্তিসঙ্গত। একটি ইউটিউব চ্যানেল খোলার নিয়ম খুবই সহজ। যে কেউ ইউটিউব চ্যানেল খুলতে পারবেন।

Youtube Channel টি Delete
Youtube Channel টি Delete

Youtube Channel কি?

আপনি যদি আপনার ইউটিউবে ভিডিওটি আপনার ইউটুব চ্যানেল এ আপলোড করতে চান। তখন গুগল এ একটি অ্যাকাউন্ট তৈরি করে আপনাকে ইউটুব এ একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। ইউটিউবে সকল ধরণের ভিডিও আপলোড করার জন্য আমরা যে প্রোফাইল তৈরি করে থাকি, সেই প্রোফাইল কে ইউটিউব চ্যানেল বলে।

কাউকে ইহারানি ও হামকির নির্দেশ এর অন্য কোন বুলিং এর উদ্দেশ্য করে বললে। একইভাবে সম্মতি না নেওয়ার বিষয়ে কোনো কিচু বললে সেটি ইউটুব আর পরিপন্থী বলে বিবেচিত হবে। থকন ইউটুব থেকে আপনার চ্যানেল আর মদদে রিপোর্ট চোলে আসবে এবং আপনার চ্যানেল টি বন্ধ হয়ে যাবে।

সেই সাথে বর্তমান করোনা সম্পর্কে কোনো মিথ্যা গজব ছাড়লেও আপনার চ্যানেল আর ক্ষতি হতে পারে।

জলবায়ু পরিবর্তন

বর্তমান জলবায়ু পরিবর্তন অস্বীকার করে এমন কোনো ভিডিও দিলে। এরপর থেকে আপনার সেই সকল ভিডিওতে বিজ্ঞাপন দেখানো বন্ধ করে দিবে ইউটিউব। ইউটিউব এর বিভিন্ন টার্মস এন্ড কন্ডিশন এ জানিয়েছে, ‘গুগলে হচ্চে বিজ্ঞাপনদাতা সেই সাথে প্রকাশক এবং ভিডিও নির্মাতাদের জন্য মানিটাইজেশন বিষয়ক আরো কিচু নিয়ম নতুন নীতিমালা চালু করেছে ইউটিউব।”

ভ্যাকসিন সম্পর্ককিত্ তথ্য

সরকার অনুমোদিত ভ্যাকসিন সম্পর্কে কোনো ধরণের ভুল তথ্য দিলেই ভিডিও মুছে ফেলবে অটোমেটিক ইউটিউব। এখন আপনি ভিডিওতে যদি কোনো অনুমোদিত ভ্যাকসিন সম্পর্কে কোনো ভুল তত্থ বলা হয়। আবার সেটি বিপজ্জনক কিংবা অটিজম, ক্যানসার বা বন্ধ্যত্বের কারণও হতে পারে। তাই সেই ভিডিও টি সরিয়ে পালা হয়।

আজ এই পর্যন্ত। আপনাদের সাথে আবারো কথা হবে নতুন কোনো টপিক এর উপর সাি পর্যন্ত আপনারা ভালো থাকুন সুস্থ থাকুন ধন্নবাদ।

WWW.Taja1.Com